1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

কুমিল্লায় জিপিএ ৫ পেয়েছে ১২ হাজার ১শত জন, মেয়েরা এগিয়ে

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১২ মে, ২০২৪
  • ৬৭ বার দেখা হয়েছে
কুমিল্লায় জিপিএ ৫ পেয়েছে ১২ হাজার ১শত জন, মেয়েরা এগিয়ে
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}
  • কুমিল্লা প্রতিনিধি

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আজ রবিবার প্রকাশ করা হয়েছে। কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৯ দশমিক ২৩। ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় পাসের হার ছিল ৭৮ দশমিক ৪২। এ বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ১২ হাজার ১ শত জন। যা গতবারের তুলনায় বেশি। ৫ হাজার ২৬৪ জন ছেলে ও ৬ হাজার ৮৩৬ জন মেয়ে জিপিএ ৫ পেয়েছে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীন বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর ছয়টি জেলায় এসএসসি পরীক্ষায় ১ লাখ ৮০ হাজার ৬৯৩ পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণকারী ১ লাখ ৭৯ হাজার ৩২৫ জনের মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৪২ হাজার ৮১ জন।
এর মধ্যে ছেলেদের পাসের হার ৭৮ দশমিক ৬৬। মেয়েদের পাসের হার ৭৯ দশমিক ৬৪।
এ শিক্ষা বোর্ডে বিজ্ঞান বিভাগের পাসের হার ৯৫ শতাংশ। মানবিক বিভাগে পাসের হার ৬৬ দশমিক৯৪। ব্যবসা শিক্ষা বিভাগে পাসের হার ৭৫ দশমিক৪৯।
এবার এ শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় জিপিএ-ও পেয়েছে ১১ হাজার ৬২৩ জন। জিপিএ-ও পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪ হাজার ৭০৫ জন ও ছাত্রী ৬ হাজার ৯১৮ জন।
জানা যায়, শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় এবার ৯৮ টি শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে ৬২ পরীক্ষার্থী অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কৃত হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০