1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

দেবীদ্বারে ‘গাবুদ্দি’ ও ‘মুছা’ গোষ্ঠীর সংঘর্ষে ১ জন নিহত ৩১৮ জনকে মামলা

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ৪৮ বার দেখা হয়েছে
  • দেবীদ্বার কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার দেবীদ্বারে দুই গোষ্ঠীর দ্বদ্ব নিরসনে ডাকা সালিসে সংঘর্ষে সিদ্দিকুর রহমান(৪৪) নিহত হয়। নিহত সিদ্দিকুর রহমান বিএনপির সমর্থক ছিলেন বলেও এলাকাবাসী জানান।
এদিকে রোববার (১৮ আগস্ট) দিবাগত রাতে মুছা গোষ্ঠীর সমর্থক সাইচাপাড়া গ্রামের মৃত: সোনামিয়ার পুত্র স্থানীয় ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড মেম্বার আমির হোসেন(৫৫)কে প্রধান আসামী করে ৬৮ জনকে এজহারভূক্ত ও অজ্ঞাতনামা ২০০/ ২৫০ জনসহ ৩১৮ জনকে আসামী করে নিহতের ছোট ভাই মো. কাওছার বাদী হয়ে দেবীদ্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। উল্লেখ্য গত ১৬ আগস্ট সকাল ৮টায় উপজেলার সাইচাপাড়া দক্ষিণ বাজারে বিবাদমান ‘গাবুদ্দি’ গোষ্ঠী ও ‘মুছা’ গোষ্ঠীর মধ্যে চলে আসা দির্ঘদিনের দ্বদ্ব নিরসনে স্থানীয় মুরুব্বী ও গন্যমান্য ব্যক্তিদের ডাকা সালিসে বাগ-ভিন্ডার এক পর্যায়ে দেশীয় মরনাস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হলে একজন নিহত ও উভয় পক্ষের নারীসহ অন্ততঃ ৩০/৩৫ জন আহত হয়েছেন। স্থানীয় সূত্রে জানা যায়, গত ৫ আগষ্ট সরকার পতনের পর উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের সাইচাপাড়া গ্রামে আনন্দ মিছিল নিয়ে বের হয় ছাত্র জনতার। এ সময় আ’লীগের সাবেক এমপি রাজী মোহাম্মদ ফখরুল’র সমর্থকরা সদ্য সাবেক এমপি আবুল কালাম আজাদ এর কর্মী আমির হোসেন মেম্বারের অফিস ভাংচুর করে, এসময় সাবেক প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সাংসদ আবুল কালাম আজাদের ছবি ভাংচুর করে। পরে গত ১২ আগস্ট আমির মেম্বারের কর্মীরা প্রতিপক্ষের সামাউন নামে এক কলেজ ছাত্রকে মারধর করে। ফের গত ১৫ আগস্ট সাবেক এমপি রাজী মোহাম্মদ ফখরুল’র সমর্থকরা আমির হোসেন মেম্বারের ভাতিজা শামিম(১৪) নামে এক এক স্কুল ছাত্রকে মারধর করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলে। সেই পরিপ্রেক্ষিতে শুক্রবার (১৬ আগস্ট) সকাল ৮ টায় সাইচাপাড়া বাজারে একটি সমঝতা বৈঠকের আয়োজন করা হয়। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের অন্ততঃ ৫টি বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ করা হয়।
মামলার বিবরনীতে উল্লেখ করা হয়, মুছা গোষ্ঠীর সমর্থক স্থানীয় ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড মেম্বার আমির হোসেন আমাদের লক্ষ্য করে তার লোকদের নির্দেশ দেয়.-‘শালার বেটাদের খুণ করিয়া ফেল’। সাথে সাথে আমাদের লোকদের হত্যার উদ্দেশ্যে বিভিন্ন মরনাস্ত্র লাঠি, রড, কোচ, বল্লম, দা, ছেনি, চাইনিজ কুড়াল নিয়ে ঝাঁপিয়ে পড়ে। এতে মুছা গোষ্ঠীর লোকজন সিদ্দিকুর রহমানকে দা দিয়ে কুপিয়ে তারা আমাদের বাড়ি ঘরে হামলা ভাংচুর, লুটপাট করে। এতে একজন নিহত ও ১৫/২০ জন মারাত্মক আহত হয়। হামলাকারীরা প্রায় ৮ লক্ষাধীক টাকার মালামাল লুট ও ক্ষতি সাধন করে। নিহত সিদ্দিকুর রহমান সাইচাইপাড়া গ্রামের গাবুদ্দিত বাড়ির মৃত আব্দুস কুদ্দুস মিয়ার ছেলে, পেশায় একজন অটো রিক্সা চালক। এ ব্যপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া জানান, সাইচাপাড়া গ্রামের বিবাদমান ‘গাবুদ্দি’ গোষ্ঠী ও ‘মুছা’ গোষ্ঠীর মধ্যে চলে আসা দির্ঘদিনের দ্বদ্ব নিরসনে ডাকা সালিসে সংঘর্ষে একজন নিহত হন। নিহতের ছোটভাই বাদী হয়ে ৬৮ জনকে এজহারনামীয় ও অজ্ঞাতনামা আরো ২০০/২৫০জনকে আসামী করে মামলা করেছে। মামলা তদন্তাধীন,এখনো কেউ গ্রেফতার হয়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০