1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ

Translate in

মিয়ানমারে জান্তা সরকারের হাত থেকে রক্ষা পাচ্ছেন না সেলিব্রেটিরাও

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩৩৬ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: মিয়ানমারে জান্তা সরকার বিরোধী প্রচারণা করার অভিযোগে প্রায় ৪০ জন সেলিব্রেটির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড হতে পারে।

সেলিব্রেটিদের মধ্যে সামাজিক মাধ্যম তারকা, সংগীতশিল্পী ও মডেল রয়েছেন। মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর দেশটিজুড়ে বিক্ষোভ ও অসহযোগ আন্দোলন চলছে। এসব বিক্ষোভ দমনের নামে নির্বিচারে হত্যাযজ্ঞ চালাচ্ছে জান্তানিয়ন্ত্রিত নিরাপত্তা বাহিনী।

দুই মাসের বিক্ষোভে মৃত্যুসংখ্যা দাঁড়িয়েছে ৫৫৭ জনে, আটক হয়েছে ২ হাজার ৬৫৮ জন। অধিকার সংস্থা অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স (এএপিপি) এই তথ্য নিশ্চিত করেছে।

চলমান আন্দোলন জোরালো করতে নতুন নতুন কৌশল অবলম্বন করছেন বিক্ষোভকারীরা। প্রতিবাদের অংশ হিসেবে রবিবার (৪ এপ্রিল) ইস্টার সানডেতে ‘ইস্টার এগ’ সেনাশাসনের প্রতি অবজ্ঞা-অবহেলা প্রদর্শনের প্রতীক হিসেবে প্রদর্শন করে।

বিক্ষোভকারীরা মোমবাতি প্রজ্বালনের পর অনলাইনে ‌ইস্টার এগের’ ছবি পোস্ট করে সেনাশাসনবিরোধী নানা স্লোগান লিখেছেন। তবে সেনাবাহিনী জনগণের তথ্যের আদান-প্রদান বাধাগ্রস্ত করতে ইন্টারনেট সেবা নিয়ন্ত্রণ করছে। ইতিমধ্যে ইন্টারনেট পরিষেবা ওয়্যারলেস ব্রডব্যান্ড বন্ধ করে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র: রয়টার্স

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০