1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

গাইবান্ধায় প্রদীপ জ্বালিয়ে সীতাকুণ্ডে নিহতদের স্মরণ করলো সাংস্কৃতিক জোট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৪২৯ বার দেখা হয়েছে

আশরাফুল ইসলাম,গাইবান্ধা

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নি বিস্ফোরণের ঘটনায় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে নিহতদের প্রতি শ্রদ্ধা ও স্মরণ করে সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলা শাখা । ৮ জুন বুধবার সন্ধ্যায় গাইবান্ধা পৌর পার্কে স্বাধীনতার বিজয়স্তম্ভে এ প্রদীপ প্রজ্জ্বলন পালন করে সংগঠনটি। এর আগে সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধার সভাপতি সাখাওয়াত হোসেন বিপ্লবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রউফ মিয়ার সঞ্চালনায় স্বাধীনতার বিজয়স্তম্ভ পাদদেশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সংস্কৃতিকর্মী, রাজনীতিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এসময় বক্তারা নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করেন। অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনাসহ নিহত ও আহতদের পরিবারকে পুনর্বাসনের দাবি জানিয়ে জোট নেতৃবৃন্দ বলেন, দুর্ঘটনায় যদি অবহেলা থাকে তাহলে অবহেলাকারীদের দায় নিতে হবে। এ ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে সেজন্য সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে।

অগ্নিকাণ্ডে যারা নিজের জীবন বিপন্ন করে অন্যের জীবন ও সম্পদ রক্ষায় আত্মত্যাগ করে জীবন দিয়েছেন, তাদের প্রতি সম্মান জানিয়ে বক্তারা বলেন, সীতাকুণ্ডে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে গিয়ে নিজেরাই জীবন দিয়েছেন। পুলিশ দায়িত্ব পালন করতে গিয়ে বিস্ফোরণে পা হারিয়েছেন। রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করতে তাদের যে দায়িত্ববোধ, এর প্রতি সম্মান জানাই। পরে স্বাধীনতার বিজয়স্তম্ভ প্রাঙ্গণে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে নিহতদের স্মরণ ও নীরবতা পালন করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে রাজনীতিক ও ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, জেলা উদীচীর যুগ্ম সাধারণ সম্পাদক চুনি ইসলাম, ফটো সাংবাদিক কুদ্দুস আলম, কবি পিটু রশিদ, নাট্যকর্মী শাহ আলম বাবলু, জুলফিকার চঞ্চল, আরিফুল ইসলাম বাবু, শিরিন আক্তার, সাংবাদিক কায়সার রহমান রোমেল, সংস্কৃতিকর্মী মাসুদুল হক প্রমুখ ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০