1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ

Translate in

ভোলায় গত ১মাসে ১১টি ধর্ষন সহ ৩১টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে!

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৪৭৩ বার দেখা হয়েছে

ভোলা প্রতিনিধি

দ্বীপজেলা ভোলায় গত ১মাসে ১১টি ধর্ষণ, ৩১ টি নারী নির্যাতন, ০৩ টি সিধেল চুরি, ০১টি চুরি, ১টি দস্যুতা, ৫৮টি মাদকদ্রব্য আইনে ১২০টি অন্যান্য মামলাসহ সর্বমোট ২২৫ টি মামলা হয়েছে। এছাড়াও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৫৮ টি মামলায় ৮০ জনকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার ১৩ জুন দুপুরে ভোলার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে ভোলা জেলার পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম বিপিএম এর সভাপতিত্বে জেলার গত (মে ২০২২ইং) ১মাসের মাসিক অপরাধ ও আইনশৃংঙ্খলা পর্যালোচনা সভায় এসব তথ্য জানিয়েছে ভোলার পুলিশ সুপার।

সভায় পুলিশ সুপার, ধর্ষণ বা ধর্ষণের চেস্টা সংক্রান্ত ঘটনায় আইন-শৃংঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় এবং নারী নির্যাতনের ঘটনা যেন বৃদ্ধি না পায় সে বিষয়ে কর্মকর্তাদের নির্দেশ দিয়ে বলেন,
সার্বিক অপরাধ পর্যালোচনায় দেখা গেছে বিগত এপ্রিল মাসের তুলনায় মে মাসে ধর্ষণ ও মাদক উদ্ধার সংক্রান্ত ঘটনায় রুজুকৃত মামলার সংখ্যা বেড়েছে। এসব রোধে প্রো এক্টিভ পুলিশিং বাস্তবায়নে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে ও শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানো, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মোবাইলের প্রতি যুব সমাজের মাত্রাতিরিক্ত আসক্তি, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনা, ভোলা বাসস্টান্ডসহ বিভিন্ন বাস স্টান্ডে যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায়, লঞ্চ টার্মিনালে অতিরিক্ত টোল আদায়, সয়াবিন তেলের মজুদকরণ সহ সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে পুলিশি কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করে, পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে সকলকে আইন মান্যকারী সু-নাগরিক হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।
সভায় ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আছাদুজ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল)মোঃ জহুরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (তজুমদ্দিন সার্কেল) মোঃ মাসুম বিল্লাহ,ভোলা জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ,ডিআইও-১,অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা, যানবাহন শাখা, কোর্ট পুলিশ পরিদর্শক সহ ভোলা জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০