1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
শিরোনামঃ

Translate in

কক্সবাজারে ইউপি সদস্যর উদ্যোগে বর্ষার ভাঙ্গন প্রতিরোধে ওয়াল নির্মান

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৪২৮ বার দেখা হয়েছে

আবদুল কাদের : কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সদর উপজেলার আওতাধীন ১নং চৌফলদন্ডী ইউনিয়ন।বর্ষায় আতঙ্কিত এক জনপদের নাম।প্রতিবছর বর্ষা আসলে এই জনপদের মানুষের দূর্ভোগের সীমা থাকে না।ইউনিয়নের ১ নং ওয়ার্ডে বসবাসরত রাখাইন সম্প্রদায়ের সবচেয়ে প্রাচীন বৌদ্ধ বিহার মধ্য রাখাইন পাড়া বৌদ্ধবিহার।
সম্প্রতি কয়েকদিনের বিরতিহীন বৃষ্টিতে এই বিহার সংলগ্ন পুকুরের বাঁধ ভেঙ্গে বিহারের বাউন্ডারি দেয়াল হুমকীর মুখে পড়ে।এমতাবস্থায় রাখাইন সম্প্রদায় ও স্থানীয় মানুষের নিত্য প্রয়োজনে ব্যবহৃত পুকুর, পুকুর সংলগ্ন চলাচলের রাস্তা ও বৌদ্ধ বিহার সংরক্ষনের নিমিত্তে ০১ নং ওয়ার্ড ইউপি সদস্য বাবু উছাচিং এর উদ্যোগে চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদ থেকে নিজের নামে নেওয়া প্রথম বরাদ্দ থেকে ১০০ ফুট গাইডওয়াল নির্মান কাজ শুরু করেন।

এ ব্যাপারে জানতে চাইলে বাবু উচাসিং বলেন, রাখাইন সম্প্রদায়ের দীর্ঘদিনের দাবি ছিল বৌদ্ধবিহার ও পুকুর সংরক্ষন। এই জন্য আমি পরিষদ থেকে নিজ নামে নেওয়া বরাদ্দ থেকে সর্বপ্রথম এই কাজটি শুরু করলাম।ক্রমান্বয়ে অন্যান্য উন্নয়নমুলক কাজগুলো ও সম্পন্ন করব বলে আশাবাদী।

স্থানীয় ব্যবসায়ী নুরুল হুদা জানান,মধ্য রাখাইন পাড়া পুকুর সংলগ্ন এই রাস্তায় দীর্ঘদিন ধরে ভাঙ্গন শুরু হয়।এই গাইড ওয়াল নির্মান করে জনসাধারণের চলাচলের জন্য রাস্তাটি পরিপূর্ণ হল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০