1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

শেরপুরে মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৩০৫ বার দেখা হয়েছে

মিজানুর রহমান মিলন: বগুড়া জেলা প্রতিনিধি

শত্রুতার বিষে বগুড়ার শেরপুরে একটি পুকুরের তিন লক্ষাধিক টাকার প্রায় ৯ মণ মাছ মরে ভেসে উঠেছে।

গত মঙ্গলবার (২৮জুন) ভোরে শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের শিবপুর গ্রামে এই ঘটনা ঘটে।

শিবপুর গ্রামের ইলামউদ্দিন প্রামাণিকের ছেলে মো. রফিকুল ইসলাম রাজু জানান, সকালে ঘুম থেকে উঠে দেখি পুকুরের মাছ ভেসে উঠছে। বিষের কারণে পুকুরে চাষ করা ছোটবড় সব মাছ মরে উঠে। পরে এলাকার লোকজন মরা মাছ গুলো ধরে নিয়ে যার যার বাড়িতে গেছে। এতে করে প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। সোমবার (২৭ জুন) আমরা পুকুরটি বিভিন্ন প্রজাতির পোনা মাছ ছেড়েছিলাম। এছাড়া বড় আকারের মাছও পুকুরে ছিলো।

তিনি আরো জানান, গ্রামের ৭১শতাংশ আয়তনের পুকুরটি আমরা ১৯৫২ সাল থেকে ভোগ দখল করে আসছি। গত ২ বছর যাবত গ্রামের দুলালুর রহমান দুলা নামের এক ব্যক্তি পুকুরটি নিজের দাবী করে। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। গত রমজান মাসে পুকুরটি দখল নিতে সন্ত্রাসী বাহিনী জোরপুর্বক মাছ ধরার চেষ্টা করে। এসময় আমরা বাধা দিলে কয়েকজন গুরুতর আহতও হয়।

এ ব্যাপারে শেরপুর থানার এসআই সাইফ উদ্দিন জানান, পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নিব।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সনাতন চন্দ্র সরকার জানান, পুকুরটি নিয়ে দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলে আসছে। কিন্তু যেহেতু আদালতে মামলা রয়েছে সেখানেই মালিকানা নির্ধারণ হবে। কিন্তু কারা বিষ দিয়ে মাছ নিধন করছে তা আমরা খতিয়ে দেখছি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০