1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ

Translate in

শাজাহানপুর উপজেলায় বিএনপির আহব্বায়কের বাড়িতে হামলা

তৌহিদ চৌধুরী
  • আপডেট : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৩৭৩ বার দেখা হয়েছে

মিজানুর রহমান মিলন, বগুড়া জেলা প্রতিনিধি

বগুড়া শাজাহানপুর উপজেলা বিএনপির আহব্বায়ক আব্দুল হাকিম মন্ডলে(৬০)র বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়েছে একদল দূর্বৃত্ব। গত বৃহস্পতিবার(৩০জুন) রাত পৌনে ৮টার দিকে আড়িয়া ইউনিয়নের বামুনিয়া মন্ডলপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আব্দুল হাকিম ওই সময়ে বাড়ির পাশে মসজিদে নামায আদায় করছিলেন।

হামলাকারিরা ওই বাড়িতে ঢুকতে না পেরে প্রচুর পরিমানে ইট পাটকেল নিক্ষেপ করে এবং বাড়ির পাশে কয়েকটি ফলজ বৃক্ষ নস্ট করে। এই ঘটনায় ওই বাড়ির লোকজন সহ পুরো এলাকা আতংকিত হয়ে পড়ে।

সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন থানা পুলিশ। এই ঘটনায় রাত ১১টার দিকে আব্দুল হাকিম বাদী হয়ে উপজেলা বিএনপির সাবেক আহব্বায়ক আবুল বাশার সহ অজ্ঞাত ৪০জনকে আসামি করে থানায় অভিযোগ দিয়েছেন। ঘটনায় জড়িত নন বলে দাবি করেছেন দাবি করেছেন আবুল বাশার।

এদিকে হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বিএনপির নেতা কর্মীরা। হামলার ঘটনায় যারাই জড়িত প্রত্যেককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

সরেজমিনে আব্দুল হাকিমের ছোট ছেলে নাজিবুল হক জানান, বৃহস্পতিবার রাত সারে ৭টার দিকে আমার বাবা এশার নামায আদায় করতে বাড়ির পাশে মসজীদে যান। রাত পৌনে ৮টার দিকে প্রায় ৪০জনের একদল দূর্বৃত্ব আচমকা আমাদের বাড়িতে হামলা করে। বাড়িতে সেই সময় আমি আমার মা, বড় ভাই এবং ভাবি ছিলেন। দূর্বৃত্বরা বাড়ির ভিতরে ঢুকতে না পেরে বৃষ্টির মত ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে আমাদের বাড়ির চাল সামান্য ক্ষতিগ্রস্থ হয়। কয়েকটি ফলজ বৃক্ষ নস্ট করে। বাড়ির সবাই আতংকিত হয়ে আল্লাহকে ডাকতে শুরু করি। এই ঘটনায় পুরো পাড়া আতংকিত হয়ে পড়ে।

উপজেলা বিএনপির আহব্বায়ক আব্দুল হাকিম মন্ডল জানান, উপজেলা বিএনপির সাবেক আহব্বায়ক আবুল বাশারের নেতৃত্বে প্রায় ৪০জনের একদল দূর্বৃত্ব অতর্কিতে আমার বাড়িতে হামলা চালায়। মূলত আমাকে হত্যা করার জন্যই এই হামলা চালিয়েছিলো। আমার সাথে তার রাজনৈতিক বিরোধ নেই। ব্যাক্তি আক্রোশ থেকে বাশার সন্ত্রাসী হামলা চালায়। এর আগেও আমার ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর এবং মারপিট করেছিল। বাশার এবং তার সহযোগীদের আসামি করে আমি বাদী হয়ে থানায় অভিযোগ দিয়েছি। আইনগত ব্যবস্থা গ্রহন চাইছি।

উপজেলা বিএনপির আহব্বায়ক কমিটির সিনিয়র সদস্য বজলুর রহমান নিলু জানান, আহব্বায়ক আব্দুল হাকিমের বাড়িতে হামলার সংবাদ পেয়ে দ্রত ঘটনাস্থলে এসেছি। রাতের আঁধারে একজনের বাড়িতে হামলা করার মধ্যে বীরত্বের কিছু নাই। এটা কাপুরুষের কাজ। এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে শাস্তি দাবি করছি।

উপজেলা বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য হারেজ উদ্দিন জানান, আবুল বাশার এবং তার সন্ত্রাসী বাহিনী এই ঘটনা ঘটিয়েছে। এর আগেও আব্দুল হাকিমের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছিল। এই ঘটনায় দোষীদের বিচার দাবি করছি।

আরেক সদস্য আজিজুর রহমান বিদ্যুৎ জানান, আব্দুল হাকিমের বাড়িতে যারাই হামলা চালিয়েছে তাদের দ্রত গ্রেপ্তার দাবি করছি। না হলে আমরা বিএনপির নেতা কর্মীরা হামলাকারিদের বাড়িতে যাব।

উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও বর্তমান আহব্বায়ক কমিটির সদস্য এনামুল হক শাহীন জানান, কারো সাথে ব্যাক্তি সম্পর্কের অবনতি থাকতেই পারে। কিন্তু তার জের ধরে কারো বাড়িতে এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করা মেনে নেয়া যায়না। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার দাবি করছি।

উপজেলা বিএনপির সাবেক আহব্বায়ক আবুল বাশার জানান, আমরা কেউই হাকিমের পাড়ায় যাইনা। এই ঘটনার সাথে আমরা কেউ জড়িত নই। তারা নিজেরাই এই ঘটনা ঘটিয়েছে।

ঘটনাস্থলে থাকা থানার এসআই আরিফুল ইসলাম জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করেছে। আব্দুল হাকিমের বাড়িতে ক্ষতি তেমন হয় নাই। আব্দুল হাকিম নিজে বাদি হয়ে থানায় অভিযোগ দিয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০